Project Description

ইকবাল সিদ্দিকী এডুকেশন সোসাইটির মহান বিজয় দিবস উদযাপন
গাজীপুর, ১৬ই ডিসেম্বর ২০২২: মহান বিজয় দিবস উপলক্ষে আজ (শুক্রবার) গাজীপুর জেলার সদর উপজেলাধীন ইকবাল সিদ্দিকী এডুকেশন সোসাইটি পরিচালিত ইকবাল সিদ্দিকী স্কুল অ্যান্ড কলেজ, কচি-কাঁচা একাডেমি ও নয়নপুর এন এস আদর্শ বিদ্যালয়ের উদ্যোগে জাতীয় স্মৃতিসৌধে পুষ্পার্পণ, কুচকাওয়াজে অংশগ্রহণ, দেওয়াল পত্রিকা প্রকাশ, আলোচনা সভা, আনন্দানুষ্ঠান, গোল্লাছুট ও বউচি খেলা এবং মুক্তিযুদ্ধ বিষয়ক চলচ্চিত্র প্রদর্শন করা হয়। সকালে কলেজ শাখার শিক্ষক ও শিক্ষার্থীদের সমন্বয়ে গঠিত একটি দল ঢাকার সাভারে অবস্থিত জাতীয় স্মৃতিসৌধে মহান শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে। অন্যদিকে ইকবাল সিদ্দিকী কলেজ রোভার স্কাউট দল, ইকবাল সিদ্দিকী হাই স্কুল ও কচি-কাঁচা একাডেমির পৃথক তিনটি দল গাজীপুরের শহীদ বরকত স্টেডিয়ামে মহান বিজয় দিবস উপলক্ষে গাজীপুর জেলা প্রশাসন আয়োজিত কুচকাওয়াজে অংশগ্রহণ করে। কুচকাওয়াজে শিশুদের সালাম গ্রহণ করেন গাজীপুরের জেলা প্রশাসক জনাব আনিসুর রহমান ও পুলিশ সুপার কাজী শফিকুল আলম।
কুচকাওয়াজে প্রাথমিক শাখায় কচি-কাঁচা একাডেমি প্রথম স্থান লাভের গৌরব অর্জন করে।
প্রভাষক ইমরান হোসাইনের সভাপতিত্বে ও নবম শ্রেণির শিক্ষার্থী মারিয়া আক্তার তন্নির সঞ্চালনায় বিদ্যালয়ের রোকনুজ্জামান খান দাদাভাই মিলনায়তনে জেগে ওঠো অনুষ্ঠিত আলোচনা সভায় দিনটির তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন ইকবাল সিদ্দিকী স্কুল অ্যান্ড কলেজের সহকারী শিক্ষক রনধীর কুমার মন্ডল এবং শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী সানজিদা ফরিদ শশী, ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী নাইমা আফরোজ কাশফি এবং পঞ্চম শ্রেণির শিক্ষার্থী আফসা কবির।
এছাড়াও দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী আমেনা আক্তারের সম্পাদনায় ‘বিজয় কেতন’ নামে একটি দেওয়াল পত্রিকা প্রকাশিত হয়। দেওয়াল পত্রিকা উন্মোচন করেন ইকবাল সিদ্দিকী কলেজের গভর্নিং বডির সভাপতি জনাব আব্দুর রহমান।