মোবাইল ফোনের অপব্যবহারের কারণে শিক্ষার্থীদের মহামূল্যবান সময় অপচয় হচ্ছে
গাজীপুর, ২০শে ডিসেম্বর, ২০২২: মানবসভ্যতার বিস্ময়কর বিকাশে বিজ্ঞান যে অনন্য অবদান রাখছে ইন্টারনেট, ল্যাপটপ এবং মোবাইল ফোন হলো তার অন্যতম নিদর্শন। কিন্তু অভিভাবকদের খেয়াল রাখা উচিত, তাদের সন্তানেরা মোবাইল ফোনগুলো প্রয়োজনীয় কাজে ব্যবহার করছে কি না? বা মোবাইল ফোনের মাত্রাতিরিক্ত ব্যবহার করছে কি না? মোবাইল ফোনের অপব্যবহারের কারণে শিক্ষার্থীদের মহামূল্যবান সময় অপচয় হচ্ছে, তাদের লেখাপড়া ও স্বাস্থ্যের ক্ষতি হচ্ছে। তাই শিক্ষার্থী-অভিভাবক, শিক্ষক সবাইকেই এব্যাপারে সচেতন থাকার আহবান জানানো হয়েছে।
গাজীপুর সদর উপজেলাধীন ইকবাল সিদ্দিকী স্কুল অ্যান্ড কলেজ, কচি-কাঁচা একাডেমি ও নয়নপুর এন এস আদর্শ বিদ্যালয়ের চূড়ান্ত ফল প্রকাশ উপলক্ষে মা সমাবেশে বক্তারা এ আহবান জানান।
আজ (মঙ্গলবার) সকালে কচি-কাঁচা একাডেমির সাযযাদ কাদির মঞ্চে সিনিয়র সহকারী শিক্ষক জনাব ইসমতা আরার সভাপতিত্বে ও সহকারী শিক্ষক মাকসুদা খাতুন লিপির সঞ্চালনায় অনুষ্ঠিত মা সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুর সদর উপজেলার প্রবীন শিক্ষক জনাব মো. আওলাদ হোসেন এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইকবাল সিদ্দিকী কলেজের গভর্নিং বডির সভাপতি জনাব আব্দুর রহমান।
সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সোসাইটির সদস্য সচিব ও ইকবাল সিদ্দিকী স্কুল অ্যান্ড কলেজের প্রধান শিক্ষক সিরাজুল হক, ইকবাল সিদ্দিকী কলেজের গভর্নিং বডির চেয়ারম্যান জনাব আব্দুর রহমান এবং
অভিভাবকদের পক্ষ থেকে জনাব আইরিন, মরিয়ম আক্তার হিরা, ফাতেমাতুজ জোহরা ও শহিদুর রহমান পলাশ।
আলোচনাসভা শেষে ২০২২ শিক্ষাবর্ষে শ্রেণিভিত্তিক শ্রেষ্ঠ উপস্তিতির পুরস্কার এবং জাতীয় শিশু দিবস ও বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতা ২০২২ এর বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি জনাব মো. আওলাদ হোসেন। নার্সারি থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত মোট ১১১৪ কার্যদিবসের প্রত্যেকদিন বিদ্যালয়ে উপস্থিত থাকায় পঞ্চম শ্রেণির শিক্ষার্থী প্রাপ্তি মাহমুদ জান্নাত ও জান্নাতুল ফেরদাউসকে বিশেষভাবে পুরস্কৃত করা হয় এবং তাদের মায়দেরকে ধন্যবাদ ও অভিনন্দন জানানো হয়। সমাবেশে প্রতিষ্ঠানসমূহের সকল শিক্ষক-শিক্ষিকা ও বিপুল সংখ্যক অভিভাবক উপস্থিত ছিলেন।
সভা শেষে ২০২২ শিক্ষাবর্ষের চূড়ান্ত ফল প্রকাশ করা হয়। উপস্থিত অভিভাবকবৃন্দের চা-চক্রে অংশগ্রহণ করার মধ্য দিয়ে কর্মসূচির সমাপ্তি ঘটে।
উল্লেখ্য, অনুষ্ঠানের শুরুতে ইকবাল সিদ্দিকী স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে পরিবেশিত হয় আনন্দানুষ্ঠান।