বিএফএফ-সমকাল জাতীয় স্কুল বিজ্ঞান বিতর্ক প্রতিযোগিতা ২০২২ এ গাজীপুর জেলায় ইকবাল সিদ্দিকী স্কুল অ্যান্ড কলেজ চ্যাম্পিয়ন
গাজীপুর ; ১০ই নভেম্বর ২০২২: “বিতর্ক মানে যুক্তি, বিজ্ঞানে মুক্তি” এই স্লোগান সামনে রেখে সমকাল সুহৃদ সমাবেশ, গাজীপুর জেলা শাখার আয়োজনে আজ (বৃহস্পতিবার) গাজীপুর সদর উপজেলাধীন ইকবাল সিদ্দিকী কলেজের রোকনুজ্জামান খান দাদাভাই মিলনায়তনে অনুষ্ঠিত হলো বিএফএফ-সমকাল জাতীয় বিজ্ঞান বিতর্ক উৎসব ২০২২ এর জেলা পর্যায়ের চূড়ান্ত পর্ব।
চূড়ান্ত পর্বে বিতর্কের বিষয় ছিল “কেবল বিজ্ঞানই পারে বিশ্বশান্তির নিশ্চয়তা দিতে” এ বিষয়ের পক্ষে অবস্থান করে ব্রাইট স্কলার মাদরাসা এবং বিপক্ষে অবস্থান করে ইকবাল সিদ্দিকী স্কুল অ্যান্ড কলেজ।
যেন সমানে সমানে লড়াই। অত্যন্ত মেধাবী খুদে তার্কিকরা যুক্তি তর্কে মুগ্ধ করেছে উপস্থিত সকলকে। চূড়ান্ত পর্বে অংশগ্রহণ করা প্রত্যেকেই যেন একেকজন চ্যাম্পিয়ন। অবশেষে চ্যাম্পিয়নদের চ্যাম্পিয়ন হলো ইকবাল সিদ্দিকী স্কুল অ্যান্ড কলেজ। চ্যাম্পিয়ন দলের তার্কিকরা হল নবম শ্রেণির শিক্ষার্থী দলনেতা সিফাতুল্লাহ সিফাত, ইমতিয়াজ আহমেদ শিখন, সানজিদা কবির ও ফারহানা আফরিন মম। সেরা তার্কিক নির্বাচিত হয় রানারআপ দলের দলনেতা ওয়ালিদ।
ইকবাল সিদ্দিকী কলেজের প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল ইকবাল সিদ্দিকীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জনাব নুরুল আমিন এবং মডারেটরের দায়িত্ব পালন করেন বিশিষ্ট তার্কিক প্রভাষক জান্নাতুল ফারুকী। বিচারকের দায়িত্ব পালন করেন শ্রীপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নুরুল আমিন, রাজেন্দ্রপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলী আসকর এবং বিশিষ্ট বাচিক শিল্পী ইকবাল আহমেদ নিশাত। অনুষ্ঠানটি সমন্বয় করেন প্রভাষক অমিতাভ হালদার।
জাতীয় সংগীতের সূরের মূর্ছনায় সকালে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন দৈনিক সমকালের গাজীপুর জেলা প্রতিনিধি ইজাজ আহমেদ মিলন।
বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন ইকবাল সিদ্দিকী কলেজের প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল ইকবাল সিদ্দিকী।