“যারা পিতা-মাতা ও শিক্ষকমণ্ডলীর কথা মেনে চলে, তাদের কাছে জীবনের সকল পরীক্ষাই সহজ মনে হবে”
গাজীপুর: ৩১শে অক্টোবর ২০২২: “যারা পিতা-মাতা ও শিক্ষকমণ্ডলীর কথা মেনে চলে, তাদের কাছে জীবনের সকল পরীক্ষাই খুব সহজ মনে হবে। যারা মা-বাবা ও শিক্ষকদের কথা শোনে এবং নিয়মিত পড়াশোনা করে, তাদের পরীক্ষা খুবই ভালো হবে, প্রশ্ন সহজ মনে হবে। কিন্তু যারা শুধু মোবাইল ফোনে আসক্ত হয়ে মূল্যবান সময় নষ্ট করেছে এবং নিয়মিত পড়াশোনা করেনি তাদের কাছে পরীক্ষার প্রশ্ন খুব কঠিন মনে হওয়া স্বাভাবিক। তাই এখনো সামনে যতোটুকু সময় আছে সেসময়টুকু ঘন্টা-মিনিট-সেকেন্ডের হিসাব করে ব্যয় করতে হবে, তবেই ভালো ফলাফল করা সম্ভব। সময়কে কাজে লাগালে নিশ্চয়ই তোমরা কৃতিত্বের সাথে উত্তীর্ণ হয়ে বুয়েটে, মেডিকেলে ও বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করতে পারবে।”
আজ (সোমবার) সকালে গাজীপুর সদর উপজেলাধীন ইকবাল সিদ্দিকী কলেজের ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের সাফল্য কামনায় অনুষ্ঠিত এক দোয়া মাহফিল অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।
কলেজের রোকনুজ্জামান খান দাদাভাই মিলনায়তনে অনুষ্ঠিত উক্ত দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রিন্সিপাল ইকবাল সিদ্দিকীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রোভার পল্লী ডিগ্রী কলেজের অধ্যক্ষ জনাব মো. আব্দুর রহিম।
একাদশ শ্রেণির শিক্ষার্থী হাবিবা আক্তার সিমলার সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত দোয়া মাহফিলে পরীক্ষার্থীদের জন্য শুভ কামনা করে বক্তব্য রাখেন কলেজের প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল ইকবাল সিদ্দিকী, রোভার পল্লী ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো. আব্দুর রহিম, রোভার পল্লী ডিগ্রী কলেজের মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক আবু নাসের সরকার, ইকবাল সিদ্দিকী কলেজের দ্বাদশ শ্রেণির কো-অর্ডিনেটর এস এম ইমরান হোসাইন ও একাদশ শ্রেণির শিক্ষার্থী তানভীর ইসলাম রিফাত এবং পরীক্ষার্থীদের পক্ষ থেকে স্মৃতিচারণ করে বক্তব্য রাখে শিহাব শাহেদ ও আমিনা বুশরা। দোয়া মাহফিলে সকল পরিক্ষার্থী, তাদের অভিভাবক, একাদশ শ্রেণির শিক্ষার্থী ও কলেজের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।
পরীক্ষার্থীদের সাফল্য কামনায় মােনাজাত পরিচালনা করেন ইকবাল সিদ্দিকী স্কুল অ্যান্ড কলেজের সহকারী শিক্ষক মাওলানা কেফায়েত উল্লাহ।
উল্লেখ্য, এ বছর ইকবাল সিদ্দিকী কলেজের ১৩১ জন শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করছে।