গাজীপুর, ১২ই অক্টোবর ২০২২: “বাচ্চাদের স্বাধীনতা খর্ব না করে তাদেরকে নজরবন্দী করে রাখুন। তাদের প্রতি সজাগ দৃষ্টি রাখুন। তারা কোথায় কিভাবে সময় কাটাচ্ছে তার খোঁজখবর রাখুন। তারা যেখানে যে কাজই করুক যেন তার মাথায় থাকে কেউ আমাকে পর্যবেক্ষণ করছে। তাহলে কোনো অনৈতিক কর্মকাণ্ডের সাথে জড়িত হওয়ার চিন্তা তার মাথায় আসবে না। তাদেরকে অন্ধকারে রাখবেন না, অন্ধকার পরিবেশ মানুষকে অপকর্মে উৎসাহিত করে। তাই বাচ্চাদেরকে আপনার চোখের আলোয় রাখুন। অভিভাবকরা দারুণভাবে প্রভাবিত করতে পারেন সন্তানদেরকে। পরিবেশই বাচ্চাদেরকে শেখায় আর অনূকূল পরিবেশ সৃষ্টি করা অভিভাবকদের দায়িত্ব।”
আজ(বুধবার) গাজীপুর জেলার সদর উপজেলাধীন ইকবাল সিদ্দিকী কলেজের একাদশ শ্রেণির বর্ষোত্তীর্ণ পরীক্ষার ফল প্রকাশ ও অভিভাবকদের সাথে এক মতবিনিময় সভায় বক্তারা এসব কথা বলেন।
কলেজের রোকনুজ্জামান খান দাদাভাই মিলনায়তনে অনুষ্ঠিত উক্ত সভায় শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তারা আরও বলেন, “ইন্টারমিডিয়েট দৌড় শেখার জায়গা নয়, সময় এখন প্রতিযোগিতায় বিজয়ী হওয়ার। এখন তোমাদের লক্ষ্য থাকবে প্রথম, দ্বিতীয় বা তৃতীয় হওয়ার৷”
ইকবাল সিদ্দিকী কলেজের গভর্নিং বডির চেয়ারম্যান জনাব আব্দুর রহমানের সভাপতিত্বে ও একাদশ শ্রেণির শিক্ষার্থী হাবিবা আক্তার সিমলার সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন কলেজের প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল ইকবাল সিদ্দিকী, একাদশ শ্রেণির কো-অর্ডিনেটর ও ব্যবসায় শিক্ষা শাখার শ্রেণি শিক্ষক প্রভাষক রাজিবুল আলম এবং অভিভাবকদের পক্ষ থেকে জনাব মো. গোলাম সারওয়ার ও জনাব আবু তালেব।
আলোচনা সভা শেষে বর্ষোত্তীর্ণ পরীক্ষায় সকল বিষয়ে এ প্লাসসহ জিপিএ ৫ পাওয়া ৪ জন কৃতী শিক্ষার্থীকে পুরস্কার হিসেবে নগদ ৫০০০/- টাকা ( পাঁচ হাজার ) করে মোট ২০,০০০/- টাকা ( বিশ হাজার ) প্রদান করা হয়।
সভায় বিপুলসংখ্যক অভিভাবক, একাদশ শ্রেণির শিক্ষার্থী ও কলেজের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। সভাপতি মহোদয়ের হাতে পরীক্ষার ফলের অনুলিপি হস্তান্তর করার পর অভিভাবকদের হাতে ট্রান্সক্রিপ্ট তুলে দেওয়া হয়।