গাজীপুর, ৩রা সেপ্টেম্বর ২০২২ : “আজকাল অভিভাবক-শিক্ষক-শিক্ষার্থী সবাই এ প্লাসের জন্য পাগল। যেকোনোভাবে তাদের এ প্লাস পেতেই হবে তা না হলে বুঝি সব শেষ হয়ে গেলো এমন মানসিকতা সবার মধ্যে। এটা মোটেই ঠিক নয়। শুধু এ প্লাসের পিছনে না ছুটে শিক্ষার্থীদের মানবিক করে গড়ে তুলুন। মোবাইল ফোন, ল্যাপটপ, ট্যাব ইত্যাদি ইলেকট্রনিক ডিভাইসগুলো শিক্ষার্থীদের মেধাকে সঠিকভাবে বিকশিত হতে দিচ্ছে না। অভিভাবকরাই তাদের অপ্রাপ্ত বয়স্ক ছেলেমেয়েদের হাতে এগুলি তুলে দিচ্ছেন আর তারা বিভিন্ন অনলাইন গেমসে আসক্ত হয়ে পড়ছে।
ছেলেমেয়েদের যন্ত্র থেকে দূরে রাখুন, সবুজ মাঠ, চাঁদনী রাত, নদী-সমুদ্র-পাহাড় তথা সুন্দর প্রকৃতি দেখার সুযোগ করে দিন। অনলাইন আসক্তি কমাতে আপনার সন্তানকে পর্যাপ্ত সময় দিন, তাদের সাথে কথা বলুন, গল্প করুন, তারা যেন হাসিখুশি থাকে সেদিকে লক্ষ্য রাখুন।”
গাজীপুর জেলার সদর উপজেলাধীন ইকবাল সিদ্দিকী এডুকেশন সোসাইটি পরিচালিত কচি-কাঁচা একাডেমি, নয়নপুর এন এস আদর্শ বিদ্যালয় এবং ইকবাল সিদ্দিকী স্কুল অ্যান্ড কলেজের দ্বিতীয় পর্বের ফল প্রকাশ উপলক্ষে আয়োজিত শিক্ষক সমাবেশে বক্তারা এসব কথা বলেন। আজ (শনিবার) প্রতিষ্ঠানের সাযযাদ কাদির মঞ্চে অনুষ্ঠিত এই সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এলাকার প্রবীণ শিক্ষক জনাব মোঃ ইমদাদুল হক এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইকবাল সিদ্দিকী কলেজের গভর্নিং বডির সভাপতি জনাব আব্দুর রহমান।
প্রিন্সিপাল ইকবাল সিদ্দিকীর সভাপতিত্বে ও সহকারী শিক্ষক মাকসুদা খাতুন লিপির সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত সমাবেশে বক্তব্য রাখেন ইকবাল সিদ্দিকী এডুকেশন সোসাইটির সদস্য সচিব ও ইকবাল সিদ্দিকী স্কুল অ্যান্ড কলেজের প্রধান শিক্ষক সিরাজুল হক এবং অভিভাবকদের পক্ষ থেকে জনাব আলমগীর হোসাইন, জনাব আব্দুল বাতেন, জনাব সাইদুর রহমান সুরুজ, জনাব সাইদুজ্জামান, জনাব মো. জামাল উদ্দিন, রূপালী খাতুন এবং রেখা রানী দাস।
সভায় বিপুলসংখ্যক অভিভাবক ও চারটি প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ উপস্থিত ছিলেন। সভাপতি মহোদয়ের হাতে পরীক্ষার ফলের অনুলিপি হস্তান্তর করার পর অভিভাবকদের হাতে ট্রান্সক্রিপ্ট তুলে দেওয়া হয়।