গাজীপুর, ৭ই সেপ্টেম্বর ২০২২: “একজন শিক্ষক হিসেবে কতোটুকু দায়িত্ববোধ এবং কর্তব্য ও নিষ্ঠার সাথে কাজ করতে হয় নজরুল ইসলাম মোল্যা ছিলেন তার জ্বলন্ত উদাহরণ। তিনি ছিলেন সদা হাস্যোজ্জ্বল, নিরহংকার, দূরদর্শী এবং জাতীয়তাবোধ সম্পন্ন একজন আদর্শ, গুণী ও অনুকরণীয় শিক্ষক। মানুষ হিসেবেও তিনি ছিলেন ত্যাগী এবং অত্যন্ত সৎ। তাঁর শত্রুরাও তাকে বিশ্বাস করতে পারতেন অনায়াসে। এমন একজন অভাবনীয় গুণাবলি সম্পন্ন মানুষ আজকাল আর দেখাই যায় না।”
আজ (বুধবার) অপরাহ্নে গাজীপুর জেলার সদর উপজেলাধীন ইকবাল সিদ্দিকী এডুকেশন সোসাইটি পরিচালিত কচি-কাঁচা একাডেমির সাবেক উপাধ্যক্ষ মরহুম নজরুল ইসলাম মোল্যার ২২তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে সোসাইটির রোকনুজ্জামান খান দাদাভাই মিলনায়তনে অনুষ্ঠিত স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।
প্রিন্সিপাল ইকবাল সিদ্দিকীর সভাপতিত্বে ও সহকারী শিক্ষক নার্গিস আক্তারের সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত স্মরণসভায় স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন গাজীপুর প্রাইভেট স্কুল অ্যাসোসিয়েশনের সভাপতি ও ইমপো অ্যাঞ্জেলস স্কুলের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক অ্যাডভোকেট খন্দকার সোলায়মান, কাপাসিয়া কিন্ডারগার্টেন এর প্রতিষ্ঠাতা জনাব মজিবুর রহমান, গাজীপুর আইডিয়াল স্কুল ও এম আর আই হাই স্কুলের প্রতিষ্ঠাতা জনাব আলহাজ্ব মাসুদুর রহমান, সোনামণি কিন্ডারগার্টেন এর প্রতিষ্ঠাতা আলহাজ্ব তাজুল ইসলাম সেলিম, সফিপুর আইডিয়াল স্কুলের পরীক্ষা নিয়ন্ত্রক জনাব আব্দুর রহিম, ইকবাল সিদ্দিকী স্কুল অ্যান্ড কলেজের প্রধান শিক্ষক সিরাজুল হক, নয়নপুর এন এস আদর্শ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক তাহমিনা বেগম ও মিঠুন সিদ্দিকী।
পরিবারের পক্ষ থেকে স্মৃতিচারণ করেন তাঁর বোন জনাব শাহিনা আক্তার এবং ভাই জনাব শহিদুল ইসলাম।
সবশেষে তাঁর আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন সহকারি শিক্ষক মাওলানা কেফায়েত উল্লাহ।