গাজীপুর, ১৫ই আগস্ট ২০২২: বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আজ (সোমবার) গাজীপুর সদর উপজেলাধীন ইকবাল সিদ্দিকী স্কুল অ্যান্ড কলেজ, কচি-কাঁচা একাডেমি ও নয়নপুর এন এস আদর্শ বিদ্যালয়ের যৌথ উদ্যোগে কালো ব্যাজ ধারণ, কুইজ প্রতিযোগিতা, আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
এদিন সকালে ইকবাল সিদ্দিকী কলেজের রোকনুজ্জামান খান দাদাভাই মিলনায়তনে অনুষ্ঠিত কুইজ প্রতিযোগিতায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনচরিতের উপর ৯টি প্রশ্নের সঠিক উত্তর দিয়ে পুরস্কার জিতে নেয় বিভিন্ন শ্রেণির ৯জন শিক্ষার্থী। প্রতিযোগিতায় বিপুল সংখ্যক ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করে। কুইজ প্রতিযোগিতা পরিচালনা করেন প্রভাষক ইমু হোসাইন।
কুইজ প্রতিযোগিতায় বিজয়ীরা হলো কেজি শ্রেণির শিক্ষার্থী নুসাইবা, পঞ্চম শ্রেণির শিক্ষার্থী নূহা ও মিধাত, ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী জাবির ও অর্ণব এবং একাদশ শ্রেণির রাফিকুল, অনিক, রিফাত ও সাওম।
প্রিন্সিপাল ইকবাল সিদ্দিকীর সভাপতিত্বে ও সহকারী শিক্ষক রওশন আরা রুমির সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন প্রভাষক মঈনুল ইসলাম, সহকারী শিক্ষক রনধীর মন্ডল, জুনিয়র শিক্ষক নাইসুর রহমান ও শিক্ষার্থীদের পক্ষ থেকে হাবিবা আক্তার শিমলা।
এছাড়াও একাদশ শ্রেণির শিক্ষার্থী মোছাঃ আমেনা আক্তারের সম্পাদনায় ‘শ্বাশত মুজিব’ নামে একটি দেয়ালিকা প্রকাশিত হয়। দেয়ালিকা উন্মোচন করেন কচি-কাঁচা একাডেমির প্রধান শিক্ষক আফরোজা খানম।
আলোচনা সভা শেষে কুইজ প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়। পুরষ্কার বিতরণ করেন প্রিন্সিপাল ইকবাল সিদ্দিকী।
সবশেষে ১৫ই আগস্টে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন সহকারি শিক্ষক মাওলানা কেফায়েত উল্লাহ।