গাজীপুর, ১৬ই ডিসেম্বর ২০২১: মহান বিজয় দিবস উপলক্ষ্যে আজ (বৃহস্পতিবার) গাজীপুর জেলার সদর উপজেলাধীন ইকবাল সিদ্দিকী এডুকেশন সোসাইটি পরিচালিত ইকবাল সিদ্দিকী স্কুল অ্যান্ড কলেজ, কচি-কাঁচা একাডেমি ও নয়নপুর এন এস আদর্শ বিদ্যালয়ের উদ্যোগে জাতীয় স্মৃতিসৌধে পুষ্পার্পণ, কুচকাওয়াজে অংশগ্রহণ, দেওয়াল পত্রিকা প্রকাশ, আলোচনা সভা এবং মুক্তিযুদ্ধ বিষয়ক সাধারণ জ্ঞান প্রতিযোগিতার আয়োজন করা হয়। সকালে কলেজ শাখার শিক্ষক ও শিক্ষার্থীদের সমন্বয়ে গঠিত একটি দল ঢাকার সাভারে অবস্থিত জাতীয় স্মৃতিসৌধে মহান শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে। অন্যদিকে ইকবাল সিদ্দিকী স্কুল অ্যান্ড কলেজ ও কচি-কাঁচা একাডেমির পৃথক দুটি দল শহীদ বরকত স্টেডিয়ামে মহান বিজয় দিবস উপলক্ষে গাজীপুর জেলা প্রশাসন আয়োজিত কুচকাওয়াজে অংশগ্রহণ করে। কুচকাওয়াজে শিশুদের সালাম গ্রহণ করেন গাজীপুরের জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম ও পুলিশ সুপার জনাব শফিউল্লাহ শফিক।
কুচকাওয়াজে প্রাথমিক শাখায় কচি-কাঁচা একাডেমি প্রথম এবং মাধ্যমিক শাখায় ইকবাল সিদ্দিকী স্কুল অ্যান্ড কলেজ দ্বিতীয় স্থান লাভের গৌরব অর্জন করে।
সোসাইটির সদস্য সচিব সিরাজুল হকের সভাপতিত্বে ও কচি-কাঁচা একাডেমির সহকারী শিক্ষক আসমা আক্তার শিমুর সঞ্চালনায় বিদ্যালয়ের রোকনুজ্জামান খান দাদাভাই মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় দিনটির তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন ইকবাল সিদ্দিকী স্কুল অ্যান্ড কলেজের সহকারী শিক্ষক সাইদুর রহমান ও কচি-কাঁচা একাডেমির জুনিয়র শিক্ষক খাদিজা আক্তার। এবং শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখে নবম শ্রেণির শিক্ষার্থী আশিকা আক্তার আর্নিকা ও চতুর্থ শ্রেণির শিক্ষার্থী মেহজাবিন নূর নুহা। মুক্তিযুদ্ধ বিষয়ক সাধারণ জ্ঞান প্রতিযোগিতায় তাৎক্ষণিকভাবে বিভিন্ন প্রশ্নের সবার আগে সঠিক উত্তর দিয়ে পুরষ্কার জিতে নেয় বিভিন্ন শ্রেণির ১০ জন শিক্ষার্থী। বিজয়ীরা হলো পঞ্চম শ্রেণির শিক্ষার্থী আল-আমিন, জাবির, জুনায়েদ, ষষ্ঠ শ্রেণির হাসনাত, রাহাত এবং নবম শ্রেণির শিক্ষার্থী উচ্ছ্বাস, রায়হান ও আব্দুর রহমান এবং দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী কারিমা আক্তার ও মো: আল-আমিন।
এছাড়াও দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী সানজিদা জাহান খানের সম্পাদনায় ‘স্বর্ণবর্ণ বিজয়’ নামে একটি দেওয়াল পত্রিকা প্রকাশিত হয়।